আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

নিসচা’র সেরা কমিটি ধামরাই উপজেলা শাখা

নিজস্ব প্রতিবেদক :

দেশের অন্যতম বৃহৎ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সারা দেশের ১২০টি শাখার মধ্যে সেরা হয়েছে নিরাপদ সড়ক চাই এর ধামরাই শাখা।

শনিবার (২৮ মে) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে নিসচা’র ৯ম তম মহাসমাবেশে এই ঘোষণা দেন অনুষ্ঠানের প্রধান বক্তা এবং নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

এ সময় প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের উপস্থিতিতে এ সম্মাননা স্মারক গ্রহণ করেন ধামরাই শাখার সভাপতি এম.নাহিদ মিয়া

এছাড়াও দ্বিতীয় হয় নিসচা’র মুন্সিগঞ্জ জেলার টুঙ্গিবাড়ি উপজেলা শাখা, তৃতীয় হয় কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা শাখা ও চতুর্থ হয় মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা শাখা।

এ বিষয়ে নিসচা ধামরাই শাখার সভাপতি এম.নাহিদ মিয়া বলেন, আমার উপজেলার অংশে দীর্ঘ অর্ধযুগের সময় ধরে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বিভিন্ন কার্যক্রমে আমাদের সদস্যরা অংশ নিচ্ছে।

বিশেষ করে ২০২০-২০২১ সালের সড়ক উন্নয়নে সরকারের বিভিন্ন দপ্তর,স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের সাথে সমন্বয়ে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ সকল বিষয়ে জোড়ালো কার্যক্রম এর উপর ভিত্তি করে দেশও বিদেশের ১২০ টি শাখার অংশগ্রহণে মহাসমাবেশে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী টানা ৩য় বারের ন্যায় পুনরায় শ্রেষ্ঠ উপজেলা শাখা হিসেবে সম্মাননা প্রদান করেন আমাদের।

তিনি আরো বলেন, এ পুরস্কার আমাদের কাজের অগ্রগতি বৃদ্ধি করবে, এ অর্জন ধামরাই বাসির জন্য। সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা প্রতিরোধে সরকারের পাশাপাশি আমার শাখা ভুমিকা রাখবে।

উক্ত সমাবেশে দেশ বিদেশের ১২০ টি শাখার প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিসচা’র ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান- উল হক কামাল,

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ ১২০টি শাখার কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ